৮ ফেব্রুয়ারী, ২০১১

কয়েকখানা টেকি জোকস

আপনি যদি এই ব্লগের নতুন পাঠক হন আর পরবর্তী সকল নতুন পোস্ট দ্রুত পেতে চান
তাহলে সাবস্ক্রাইব করুন RSS Feed !
আমার সংগ্রহ থেকে কিছু মজার টেকি জোকস আপনাদের সাথে শেয়ার করার জন্য আমার এই পোস্ট। তাহলে আসুন পড়তে থাকি কিছু মজার টেকি জোকস-


বিল গেটস ও শয়তান
বিল গেটস মারা গেলেন ও যথারীতি তিনি নরকে গিয়ে পৌঁছালেন। সেখানে স্বয়ং শয়তান তাকে অভ্যর্থনা জানালেন। শয়তান বললো- 'তুমি সারাজীবন অনেক লোককে ঠকিয়েছ, অনেক টাকা কামাই করেছো দুই নাম্বারি পথে, ফলে তুমি নরকবাস করবে, কিন্তু যেহেতু তুমি আমার পথ অনুসরণ করেছিলে ও এজন্য আমি তোমার উপর কিছুটা সন্তুষ্ট, তাই আমি তোমাকে ৩টা ঘরে নিয়ে যাবো যেখান থেকে তুমি পছন্দমত একটা বাছাই করবে, সেই ঘরেই তুমি বন্দী থেকে নরকবাস করবে।'
বিল গেটস বললেন- আপনার যেমন মর্জি।
শয়তান প্রথমে তাকে নিয়ে গেলো একটা বড় ঘরে, সেখানে একটা অগ্নিকুন্ডে আগুন জ্বলছিল যেখানে পাপীদের আত্মা আগুনে পুড়ে নরকযন্ত্রণা ভোগ করছিল।
এরপর তাকে নিয়ে যাওয়া হলো ২নং ঘরে যেখানে একটা বিশাল আকৃতির ঘরে পাপী লোকদের আত্মা ক্ষুধার্ত হিংস্র সিংহদের দ্বারা তাড়া খাচ্ছিল ও সিংহগুলো কিছু পাপীর দেহ ভক্ষণ করছিলো।
এরপর তাকে নিয়ে যাওয়া হলো ৩নং ঘরে, সেই ঘরটা আয়তনে কিছুটা ছোট। ঘরের এক কোনায় একটা টেবিলে দামী মদ রাখা ছিলো। বিল গেটস খেয়াল করলো ঘরের অপর কোনায় একটি কম্পিউটারও দেখা যাচ্ছে।
শয়তান বললো- 'এবার বলো তুমি কোন ঘরে নরকযন্ত্রণা ভোগ করতে চাও'।
বিল গেটস কোন দ্বিধা ছাড়াই বললেন- 'অবশ্যই এই ঘরে (অর্থাৎ ৩নং ঘরে)।

তখন শয়তান তাকে ঐ ঘরে আজীবনের জন্য বন্দী করে চলে গেলো। এরপর শয়তান তার সভাকক্ষে ফিরে গেলো। সেখানে শয়তানের চ্যালারা তাকে বললো- 'প্রভু, আপনি এমন একজন মন্দ লোককে নরকের সবচেয়ে ভালো ঘরটাই কেন নিতে দিলেন?'
শয়তান মুচকি হেসে বললো- 'এবার তোমাদের বলছি শোনো- ঐ ঘরের ঐ দামী মদের বোতলের তলায় একটা ছিদ্র আছে'।
চ্যালারা বললো- 'আর ঐ কম্পিউটার?'
শয়তান বললো- 'ওই কম্পিউটারে উইন্ডোজ ইন্সটল দেওয়া আছে আর ওই কম্পিউটারের কি-বোর্ডে ৩টা জরুরী বোতাম নেই।'
চ্যালারা বললো- 'কি কি বোতাম প্রভু?'
শয়তানের উত্তর-  Control, Alt আর delete।

উইন্ডোজের কিছু মজার এরর মেসেজ
সম্প্রতি গোপনসূত্রে জানা গেছে উইন্ডোজে নাকি কিছু নতুন এরর মেসেজ অপশন যুক্ত করা হয়েছে, আসুন চোখ বুলিয়ে দেখে নেওয়া যাক কি কি যুক্ত হলো-
1. Smash forehead on keyboard to continue
2. Press any key to continue or any other key to quit.
3. Close your eyes and press escape three times.
4. File not found. Should I fake it? (Y/N)
5. Runtime Error 6D at 417A:32CF: Incompetent User.
6. Enter any 11-digit Prime number to continue.
7. Bad command or file name! Go stand in the corner.
8. Windows message: "Error saving file! Format drive now? (Y/Y)"
9. BREAKFAST.SYS halted... Cereal port not responding.

  বিমান চালনা
এক পাইলট বিমান চালিয়ে উড়ে যাচ্ছিলেন। বিমানে বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ সরকারী কর্মকতা ভ্রমণ করছিলেন। ফলে পাইলট বেশ সাবধান ছিলেন। হঠাৎ প্রচন্ড কুয়াশা দেখা গেলো এবং কুয়াশা এমন ঘন হয়ে উঠেছিল যে ১০ মাইলের চেয়েও কম দূরত্বের জিনিসও দেখা যাচ্ছিলো না। পাইলট দিশেহারা হয়ে কোথাও ইমার্জেন্সি ল্যান্ডিং করার জন্য জায়গা খুঁজতে লাগলেন। হঠাৎ তিনি কুয়াশার মধ্যে লম্বা কিছু একটা দেখতে পেলেন এবং সেটি ছিলো একটা উচুঁ ভবন। সেই ভবনের সর্বোচ্চ তলায় এক ব্যক্তি কাজ করছিলেন। পাইলট প্লেনটি ডাইভ করে কিছুটা নিচে নামিয়ে নিয়ে এলেন এবং ঐ ব্যক্তির অফিসের জানালার কাছে এসে জিজ্ঞেস করলেন- 'ভাই, আমি এখন কোন জায়গায় আছি?'
লোকটি উত্তর দিলো- 'আপনি এখন বিমানের মধ্যে আছেন।'
উত্তর শুনে পাইলট ২৭৫ ডিগ্রি এঙ্গেলে বিমান ঘুরালেন এবং অনতিদূরের একটা বড় মাঠে সফলভাবে ইমার্জেন্সি ল্যান্ডিং সম্পন্ন করলেন। বিমানে যাত্রীরা এতে অবাক হয়ে গেলেন। তারা জিজ্ঞেস করলো, পাইলট কিভাবে বুঝতে পারলো কাছাকাছি একটি জায়গা আছে ল্যান্ডিংয়ের জন্য।
পাইলট উত্তর দিলেন- 'খুবই সহজ, লোকটি আমার প্রশ্নের উত্তর দিয়েছে কিন্তু তা আমার কোন কাজে লাগার মত না। ফলে আমি বুঝতে পেরেছি ঐ লোকটি মাইক্রোসফটের একজন কাস্টোমার কেয়ার অফিসার, ফলে এই ভবনটি নিশ্চয় মাইক্রোসফটের অফিস যেখান থেকে পূর্বদিকে ৫ মাইল দূরত্বেই একটি মাঠের মত খোলা জায়গা রয়েছে যেখানে আমি ল্যান্ডিং করতে পারি।'

সুলতান ও তার পুত্র
একদেশে এক ধনী সুলতান ছিলেন। তার ছিল ৩ বিবি, কিন্তু তার প্রথম দুই বিবির কোন সন্তান ছিল না। অনেকবছর পর তার ছোটবিবির এক পুত্রসন্তান জন্মালো। সালতানাতের উত্তরাধিকারী বিবেচনায় স্বভাবতই সুলতান ভীষন খুশি ছিলেন এবং তিনি তার পুত্রকে খুব ভালোবাসতেন। পুত্র যা চাইতো তাই তিনি এনে দিতেন।
পুত্রের ৬ষ্ঠ জন্মদিনে সুলতান পুত্রকে জিজ্ঞেস করলেন- সে কি উপহার চায়? পুত্র জানালো, তার বিমানে চড়ে উড়ে বেড়াতে ভালো লাগে। সুলতান তাকে পুরো ব্রিটিশ এয়ারওয়েজ কিনে দিলেন।
৭ম জন্মদিনে পুত্রকে সুলতান আবারো একই প্রশ্ন করলেন, এবার পুত্র বললো- তার দামী গাড়ি চড়তে ভালো লাগে। সুলতান এবার তাকে কিনে দিলেন মার্সিডিজ কোম্পানীটি।
পরের বছর ৮ম জন্মদিনে সুলতান আবারো তার পুত্রের মতামত জানতে চাই্লেন, এবার পুত্র বললো- তার সিনেমা বানাতে ইচ্ছা করছে। সুলতান আধুনিক যন্ত্রপাতিসহ তাকে পুরো ইউনিভার্সাল স্টুডিও কিনে দিলেন।
৯ম জন্মদিনের সময় পুত্র একটি দুষ্টুমি বুদ্ধি আটঁলো। সে তার পিতাকে ফাঁদে ফেলার জন্য ইচ্ছা করে বললো- এবার তার এমন কিছু চায় যেটা তাকে ঝামেলায় ফেলবে।
কিন্তু সুলতানও কম বুদ্ধিমান নন। তিনি এবার তার পুত্রকে পুরো 'মাইক্রোসফট কর্পোরেশন' কিনে দিলেন।


2 মন্তব্য:

সানি বলেছেন...

মজার জোকস, শেয়ার করার জন্য ধন্যবাদ।

নামহীন বলেছেন...

My programmer is trying to convince me to move to .net from
PHP. I have always disliked the idea because of the costs.
But he's tryiong none the less. I've been using WordPress on various
websites for about a year and am anxious about switching to another platform.
I have heard good things about blogengine.net.
Is there a way I can import all my wordpress posts into
it? Any kind of help would be really appreciated!

Feel free to surf to my homepage ... kreatywna reklama

মন্তব্যে ইমোটিকন ব্যবহারের জন্য ইমোটিকনের পাশের কোডটি আপনার কি-বোর্ডের সাহায্যে টাইপ করুনঃ
:)) ;)) ;;) :D ;) :p :(( :) :( :X =(( :-o :-/ :-* :| 8-} :)] ~x( :-t b-( :-L x( =))

একটি মন্তব্য পোস্ট করুন